কিংবদন্তি মুশতাক আহমেদকে দীর্ঘমেয়াদের জন্য চুক্তি করতে চায় বিসিবি

টি-টোয়েন্টি বিশ্বকাপকে মাথায় রেখে গত এপ্রিলে পাকিস্তানের কিংবদন্তি স্পিনার মুশতাক আহমেদকে নিয়োগ দিয়েছিল বিসিবি। পাকিস্তানের এই সাবেক স্পিনারের কাজে সন্তুষ্ট হয়ে তার সঙ্গে দীর্ঘমেয়াদের জন্য চুক্তি করতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মঙ্গলবার (২ জুলাই) মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ে পরিচালনা পর্ষদের সভায় মুশতাকের বিষয়ে আলোচনা হবে বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা প্রধান জালাল ইউনুস। তিনি বলেন, ‘মুশতাকের সঙ্গে আমাদের নতুন করে চুক্তি করার ইচ্ছা আছে। আমরা এ নিয়ে বোর্ডে আলোচনা করব।’

সভায় মূলত পূর্বাচলে নির্মাণাধীন শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও টি–টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স নিয়েও আলোচনা হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপে এবার দ্বিতীয়বারের মতো সুপার এইটে জায়গা করে নেয় বাংলাদেশ। তবে সুপার এইটে তিন ম্যাচই হেরে বাজেভাবে বিদায় নেয় টাইগাররা। পরিচালনা পর্ষদের সভায় বিষয়টি নিয়ে গুরুত্বসহকারেই আলোচনা হওয়ার কথা।

নিজাম উদ্দিন চৌধুরীও সাংবাদিকদের প্রায় একই কথা বলেছেন। নিজাম উদ্দিন বলেন, ‘বাংলাদেশ দল আইসিসি বা এসিসির কোনো টুর্নামেন্ট খেলে আসার পর তাদের পারফরম্যান্স নিয়ে যে আলোচনা হয়, এটাও আলোচনায় থাকবে।’

তবে সকলেই বাংলাদেশের বোলিং নিয়ে প্রশংসা করেছেন। মূলত তানজিম সাকিব ও রিশাদ হোসেনকে নিয়ে সকলেই সন্তুষ্ট। মুশতাক আহমেদ দলের স্পিন আক্রমণকে আরও ধারাল করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তা নিঃসন্দেহে বলা যায়।